Team Matrix – Empowering you with cybersecurity skills and expertise.

হ্যাকার মানুষকে কিভাবে বোকা বানায়

প্রতিদিন হাজার হাজার সাইবার ক্রাইম হচ্ছে। হ্যাকার নিত্যনতুন সোশ্যাল ইঞ্জিনিয়ারিং টেকনিক দিয়ে মানুষ কে বোকা বানিয়ে হ্যাক করছে।

এই টিউটিরিয়ালে হ্যাকার মানুষকে কিভাবে বোকা বানিয়ে হ্যাক করে এইসব টেকনিক এবং মেথড নিয়ে কয়েকটা পর্বে আলোচনা করব।

ব্ল্যাকহ্যাট হ্যাকার সোশ্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে অনেক গবেষণা করে থাকে।

আচ্ছা, সোশ্যাল ইঞ্জিনিয়ারিং কি? সোশ্যাল ইঞ্জিনিয়ারিং হচ্ছে হ্যাকিং এর একটা টার্ম – মানুষ কে বোকা বানানোর কৌশল।

সবাই চায় প্রিমিয়াম সফটওয়্যার ফ্রিতে ব্যবহার করতে। ৫০০ ডলার এর সফটওয়্যার যদি ফ্রিতে ব্যবহার করা যায়, তাহলে কেউ কেন ৫০০ ডলার পে করবে? আর এইটাকে কাজে লাগিয়ে হ্যাকার মানুষ কে বোকা বানায়।

হ্যাকার বিভিন্ন পেইড সফটওয়্যার কে রিভার্স ইঞ্জিনিয়ারিং করে পেইড অপশন বাইপাস করে ফ্রি করে। এইসব সফটওয়্যার কে সবাই ক্র‍্যাক সফটওয়্যার ও বলে। যেমন: Microsoft Office 2021, যা আমরা ফ্রিতে ব্যবহার করি।

রিভার্স ইঞ্জিনিয়ারিং কি জানতে হলে এই ভিডিও দেখতে পারেন: https://youtu.be/V5rkh0tZ4uI

তারপর হ্যাকার তার নিজস্ব ম্যালওয়্যার কে Binder দিয়ে bind করে পেইড সফটওয়্যার এর রিভার্স ভার্সন অর্থাৎ ক্র‍্যাক সফটওয়্যার এর সাথে মার্জ করে। মানে, ম্যালওয়্যার এবং ক্র‍্যাক সফটওয়্যার কে একসাথে এড করে একটা সফটওয়্যার তৈরি করে! যেমন: MS World 2021 Crack + Malware = MS Office 2021 Software.

যে টুলস দিয়ে ২ টা সফটওয়্যার কে মার্জ করে একটা সফটওয়্যার এর কনভার্ট করে, এই টুলস কে Binder বলে। অনেক ধরনের Binder টুলস আছে। তারমধ্যে জনপ্রিয় একটা Binder হলে Smart Binder.

Binder tools এত অ্যাডভান্স হয়, যে কয়েক সেকেন্ডের এর মধ্যে ২ টা সফটওয়্যার কে মার্জ করে একটা সফটওয়্যার এ কনভার্ট করতে পারে! শুধু তাই না, এইসব মার্জ করা সফটওয়্যার ডিটেক্ট করা অনেক কঠিন।

এইসব মার্জ করা সফটওয়্যার কীভাবে কাজ করে?

মার্জ করা সফটওয়্যার এর মধ্যে ম্যালওয়্যার + ক্র‍্যাক সফটওয়্যার থাকে। ম্যালওয়্যার এইখানে পরজীবী এর মত কাজ করে! মানে, আপনি যখন MS Office 2021 Crack install করবেন তখন এই ক্র‍্যাক সফটওয়্যার এর মধ্যে ম্যালওয়্যার ও থাকে। অফিস ২০২১ এর সাথে সাথে ম্যালওয়্যার ও ইন্সটল হয়ে যায়!

এর জন্য ক্র‍্যাক সফটওয়্যার ইন্সটল করতে গিয়ে আমাদের পিসিতে র‍্যামসোমার অ্যাটাক হয়।

হ্যাকার এন্টিভাইরাস কীভাবে বাইপাস করে জানতে হলে এই ভিডিও দেখতে পারেন: https://youtu.be/tMx32Xt_8eE

মনে করুন, আলেক্স নামে আপনার একজন বন্ধু আছে। আপনার বন্ধু আপনাকে একটা ওয়েবসাইট এর অ্যাড্রেস দিয়ে বলল, এই সাইট সে বানিয়েছে, কেমন হয়েছে আপনি দেখে ফিডব্যাক দিতে!

যেহেতু বন্ধু বলছে, আপনি সাইট ভিজিট করে একটা ফিডব্যাক দিলেন। আপনার ফিডব্যাক দেখে আপনার বন্ধু অনেক খুশি হল এবং আপনাকে ধন্যবাদ দিল।

সকালে ঘুম থেকে উঠে দেখলেন, আপনার পিসি, ফোন, সোশ্যাল মিডিয়া আইডি, অনলাইন ব্যাংক সবকিছু হ্যাকড……। কীভাবে হ্যাকড হইলে এইটা ভাবতে ভাবতে আপনি হয়রান!!

আপনি সে সাইটে ভিজিট করেছেন সেই সাইট ছিল Malicious browser hook. ওই সাইট ভিজিট করার কারণে আপনার ওয়েব ব্রাঊজার Exploit হয়েছে। ওই সাইটে ভিজিট করার কারণে আপনার বন্ধু সবকিছু মানে ইচ্ছামতো আপনার ডিভাইস কন্ট্রোল করেছে ।

March 19, 2023